১০ শহরে ফের জরুরি অবস্থা জারি..

করো'নাভাই'রাসের (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে রাজধানী শহর মাদ্রিদসহ আশপাশের ১০ শহরে ১৫ দিনের জন্য জরুরি অবস্থা জারি করেছে স্পেন সরকার। খবর বিবিসি’র।

সপ্তাহখানেক আগে কর্তৃপক্ষ যে আশিংক লকডাউনে বিধিনিষেধ জারি করেছিল তার বি'রুদ্ধে আ'দালত নির্দেশ দেয়ার পরই সরকার এমন সিদ্ধান্ত নেয়।

শুক্রবার বিবিসি’র এক প্রতিবেদনে বলা হয়, রাজধানী মাদ্রিদসহ আশপাশের দশটি শহরে চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি থাকবে এই ১৫ দিন।

দেশটির রাজনৈতিক উত্তে'জনার কেন্দ্রে পরিণত হয়েছে রাজধানী মাদ্রিদ। কট্টর ডানপন্থী শহর কর্তৃপক্ষ সমাজতান্ত্রিক সরকারের অবস্থানকে চ্যালেঞ্জ জানাচ্ছে।

নগর কর্তৃপক্ষের লোকজন অবশ্য দাবি করছেন, করো'নার সংক্রমণ হ্রাস পেয়েছে এবং এই জরুরি অবস্থা অযৌক্তিক।

মাদ্রিদের স্বাস্থ্যমন্ত্রী এনরিক রুইজ এসকুয়েডেরো বলছে, ইতোমধ্যে জারি থাকা বিধিনিষেধ কাজ করছে। জাতীয় সরকারের এই আদেশ এমন পদক্ষেপ যা মাদ্রিদের কোনো বাসিন্দার কাছেই বোধগম্য নয়।

স্থানীয় সরকারের বিরোধিতা সত্ত্বেও গত শুক্রবার মাদ্রিদ ও আশপাশের নয়টি শহরে যাতায়তকারী অ'প্রয়োজনীয় ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করে স্পেন সরকার।

কিন্তু আ'দালত এর বি'রুদ্ধে রায় দেয়। এরপর সোমবার জাতীয় দিবস উপলক্ষে স্পেনে ছুটির সপ্তাহের আগে প্রধানমন্ত্রী পেদ্রো শানচেজের সরকার এ সিদ্ধান্ত নিলো।

Back to top button

You cannot copy content of this page