‘পরীক্ষা কমালে আ'ক্রান্তের সংখ্যাও কমে আসবে’- ট্রা'ম্প

মা'র্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রা'ম্প বলেছেন, পরীক্ষা কম করলে করো'না ভাই'রাসে (কোভিড-১৯) আ'ক্রান্তের সংখ্যাও কম হবে। রবিবার (২ আগস্ট) এক টুইটার বার্তায় তিনি এ কথা বলেন।

টুইটারে ট্রা'ম্প বলেছেন, আমাদের আরও আ'ক্রান্ত রয়েছে। কারণ আম'রা অন্যান্য দেশের তুলনায় অনেক বেশি পরীক্ষা করছি। এরমধ্যে আম'রা ৬০ লাখের মতো মানুষের করো'না পরীক্ষা করেছি। আম'রা যদি পরীক্ষা কম করি, তাহলে আ'ক্রান্তের সংখ্যাও কমে আসবে। ইতালি, ফ্রান্স ও স্পেন কিভাবে কমালো? আমাদের বেশির ভাগ গভর্নর কঠোর এবং স্মা'র্টলি কাজ করেছেন। আম'রা আবার শক্তিশালী হয়ে ফিরে আসবো।

উল্লেখ্য বিশ্বে করো'নায় আ'ক্রান্ত ও মৃ'ত্যু দুটোই যু'ক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি। টানা গত পাঁচদিন ধরেই দেশটিতে ৬০ হাজারেরও বেশি করে করো'নার সংক্রমণ ঘটছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৬১ হাজার ২৬২ জন করো'নায় আ'ক্রান্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় মা'রা গেছে ১ হাজার ৫১ জন। দেশটিতে এখন মোট আ'ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ লাখেরও বেশি এবং মৃ'তের সংখ্যা ১ লাখ ৫৪ হাজার ৩১৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৪শ’ মানুষের প্রা'ণ কেড়ে নিলো করো'নাভাই'রাস। নতুন প্রায় আড়াই লাখ সংক্রমণ শনাক্তে, বিশ্বজুড়ে কোভিড নাইনটিনে আ'ক্রান্তের সংখ্যা ছাড়ালো ১ কোটি ৮০ লাখ। মোট প্রা'ণহানি ৬ লাখ ৮৮ হাজার।

বিশ্বের বেশিরভাগ মানুষ স্বাস্থ্যবিধি নিয়ে সচেতন না হওয়ায় করো'না মহামা'রির প্রভাব ভবিষ্যতে অনেক বছর পর্যন্ত থেকে যেতে পারে বলে আশ'ঙ্কা জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক টেড্রোস আডানোম গেব্রিয়াসিস।

Back to top button