বিশ্বে করো'নায় মৃ'তের সংখ্যা ৩ লাখ ৩৬ হাজার ছাড়ালোv

মহামা'রি করো'নাভাই'রাসে বিশ্বে মৃ'তের সংখ্যা বেড়ে ৩ লাখ ৩৬ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জ'রিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।
সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করো'নায় ৩ লাখ ৩৬ হাজার ৬৪০ জনের মৃ'ত্যু হয়েছে। আ'ক্রান্ত হয়েছেন ৫২ লাখ ৫৩ হাজার ৮৯০ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ২১ লাখ ২১ হাজার ৫১৪ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাই'রাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আ'ক্রান্ত হয়েছে।

আ'ক্রান্ত ও মৃ'ত্যু উভ'য় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যু'ক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৬ লাখ ২৯ হাজার ১৭৬ জন করো'নায় আ'ক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃ'ত্যু হয়েছে ৯৬ হাজার ৭৬৭ জনের।

মৃ'তের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যু'ক্তরাজ্য। দেশটিতে করো'নায় মোট মৃ'ত্যু হয়েছে ৩৬ হাজার ৩৯৩ জনের। আর আ'ক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৪ হাজার ১৯৫ জন।

তৃতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে করো'নায় মৃ'তের সংখ্যা ৩২ হাজার ৬১৬ জন। মোট আ'ক্রান্তের সংখ্যা ২ লাখ ২৮ হাজার ৬৫৮ জন।

এছাড়া ফ্রান্সে করো'নায় মৃ'তের সংখ্যা ২৮ হাজার ২১৫ জনে দাঁড়িয়েছে। আর মোট আ'ক্রান্ত হয়েছে ১ লাখ ৮১ হাজার ৮২৬ জন। স্পেনে করো'নায় ২৭ হাজার ৯৪০ জনের মৃ'ত্যু ও ২ লাখ ৮০ হাজার ১১৭ জন আ'ক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করো'নাভাই'রাস। ভাই'রাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আ'ক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯৭১ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃ'ত্যু হয়েছে।

Back to top button