দায়িত্ব নিয়েই অ'ভিযান শুরুর তারিখ ঘোষণা করলেন মেয়র আতিক

দায়িত্ব নিয়েই নতুন অ'ভিযান শুরু করার তারিখ ঘোষণা করলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইস'লাম। ঢাকা উত্তরের এডিস মশা নির্মূল করতে এই অ'ভিযান পরিচালিত হবে। শুক্রবার (১৫ মে) অনলাইনে অনুষ্ঠিত ডিএনসিসির প্রথম সভায় মেয়র আতিকুল ইস'লাম এই অ'ভিযান সর্বাত্মকভাবে সফল করতে নবনির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের কাউন্সিলরদের প্রতি আহ্বান জানান।

মেয়র বলেন, আগামীকাল (শনিবার) থেকে ডিএনসিসির অঞ্চল ১ থেকে ৫ এর প্রতিটি অঞ্চল থেকে ১টি করে ওয়ার্ডে এ চিরুনি অ'ভিযান পরিচালনা করা হবে। রমজান ও করো'নাভাই'রাসের কথা বিবেচনায় নিয়ে ঈদের আগ পর্যন্ত মোট ৫টি ওয়ার্ডে চিরুনি অ'ভিযান পরিচালনা করা হবে। তবে ঈদের পরে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে এই অ'ভিযান পরিচালনা করা হবে।

তিনি বলেন, আগামীকাল (শনিবার) থেকে অনুষ্ঠেয় চিরুনি অ'ভিযানে প্রাপ্ত এডিস মশার বংশ বিস্তারের বিস্তারিত তথ্য (ছবি, বাড়ি/ভবন/প্রতিষ্ঠানের মালিক, ঠিকানা, মোবাইল নম্বর ইত্যাদি) সঙ্গে-সঙ্গে ডাটাবেজে সংরক্ষণ করা হবে। এর ফলে ডিএনসিসি এলাকার কোথায় কোথায় এডিস মশার বংশ বিস্তার ঘটছে তার একটা তালিকা পাওয়া যাবে। সকল তথ্য অ্যাপের মাধ্যমে ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মক'র্তারা দেখতে পাবেন এবং পরবর্তীতে তা মনিটর করা সহ'জ হবে।

এসএ/সাএ

Back to top button