শাহ'জাদপুরে হোম কোয়ারেন্টাইনে বিদেশফেরত ৩৭১

সিরাজগঞ্জের শাহ'জাদপুর উপজে'লার পৌর এলাকাসহ ১৩টি ইউপিতে করো'নাভাই'রাস নিয়ন্ত্রণে সতর্ক ব্যবস্থা নেয়া হয়েছে। এরমধ্যে বিদেশ ফেরত ৩৭১ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

এ বিষয়ে শাহ'জাদপুর ইউএনও মো. শামসুজ্জোহা বলেন, শাহ'জালাল বিমানবন্দর কর্তৃপক্ষ শাহ'জাদপুরে বিদেশফেরত ৩৭১ জনের একটি তালিকা পাঠিয়েছে। ওই তালিকা অনুযায়ী প্রবাসীদের বাইরে ঘোরাফেরা না করে কমপক্ষে দুই সপ্তাহ নিজ নিজ বাড়িতে অবস্থান করার জন্য নির্দেশ প্রদান করেছে। এছাড়া আত্নীয়-স্বজন ও সাধারণ জনগণকে তাদের থেকে দূরে ও সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে। এ বিষয়ে উপজে'লার সব এলাকায় বিশেষ প্রচার প্রচারণা চালানো হয়েছে। এছাড়াও তালিকা বর্হিভূত কোনো ব্যাক্তি বিদেশ থেকে এলাকায় এলে তাদের ব্যাপারে উপজে'লা প্রশাসনকে অবহিত করতে বলা হয়েছে। এ বিষয়ে কেউ আদেশ অমান্য করলে তার বি'রুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শাহ'জাদপুর উপজে'লা স্বাস্থ্য কর্মক'র্তা ডা.আমিনুল ইস'লাম জানান, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিদেশফেরত ১০ জনের তালিকা আম'রা পেয়েছি। তাদের মধ্যে সাতজন ইতালি থেকে এসেছেন। তাদের বিষয়ে আম'রা সতর্ক রয়েছি।

তিনি আরো বলেন, করো'না মোকাবিলায় এ হাসপাতা'লে সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে। স্বাস্থ্য কর্মীদের সার্বক্ষণিকভাবে প্রস্তুত রাখা হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচটি পুরুষ ও পাঁচটি মহিলা বেড নিয়ে আইসোলেশন কর্নার প্রস্তুত করা হয়েছে।

তিনি বলেন, শাহ'জাদপুরে কেউ আইসোলেশনে নেই। এ বিষয়ে প্রশাসনের সমন্বয়ে গঠিত কমিটি সার্বক্ষণিকভাবে নজর রাখছেন। এরমধ্যে সরকার সব ধরনের গণজমায়েত এড়িয়ে চলতে সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।

এদিকে করো'নাভাই'রাসের সংক্রমণ থেকে এলাকাবাসীকে রক্ষার্থে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে শাহ'জাদপুরে সবকটি সিনেমা হল ও সব ধরনের গণজমায়েত উপজে'লা প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করে দেয়া হয়েছে। এদিকে করো'নার অজুহাতে শাহ'জাদপুরের খুচরা বাজারে চালের দাম বস্তা প্রতি ২০০ টাকা করে বৃদ্ধি পেয়েছে। এছাড়া বাজারে ওষুধসহ সব ধরনের জিনিসপত্রের দাম বেড়ে গেছে। প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে উদ্বিগ্ন না হয়ে সবাইকে এ বিষয়ে সচেতন ও সতর্ক থাকার পরাম'র্শ দেয়া হয়েছে।

Back to top button