প্রেমে সফল, বঞ্চিত ও বিদ্বেষীদের পাল্টাপাল্টি মিছিল

বিশ্ব ভালোবাসা দিবস উ’পলক্ষে স্ব-স্ব ব্যা’নারে ইস'লামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পা’ল্টাপা’ল্টি বি’ক্ষোভ ও আ’নন্দ মি’ছিল ক’রেছে শি’ক্ষার্থীরা।বিশ্ববিদ্যালয়ে ‘প্রেম সফল সংঘ’ আ’নন্দ মিছিল, ‘প্রেম বঞ্চিত সংঘ’ ও ‘প্রেম বি’দ্বেষী সংঘে’র কর্মীরা বি’ক্ষোভ মি’ছিল করে। শুক্রবার বি’কালে জি’য়া মো’ড় এলাকা থেকে থে’মে থেমে মিছিল করে তারা।

জানা গেছে, ভালোবাসা দিবসে নিজের স’ঙ্গী খুঁজে না পেয়ে বি’ক্ষোভ মি’ছিল বের করে ‘প্রেম বঞ্চি’ত সংঘ’র নেতা-ক’র্মীরা। শুক্র’বার বিকালে প্রথমে ‘প্রেম ব’ঞ্চিত সংঘ’ চ’ত্বর থেকে সং’গঠনটির স’ভাপতি সা’গর বিশ্বা'স ও সা’ধারণ সম্পাদক স’মা'র দেওয়ানের নে’তৃত্বে বি’ক্ষোভ মি’ছিল করে তা’রামি’ছি’লটি ক্যা’ম্পাসের বিভিন্ন স’ড়ক প্র’দক্ষিণ করে। এসময় তারা ‘বিশ্ববিদ্যালয়ের সব সি’ঙ্গেল এক হও, ল'ড়াই কর’ ‘কা’পলদের আ’স্তানা, ভেঙ্গে দাও গু’ড়িয়ে দাও’সহ বি’ভিন্ন স্লো’গান দেয়।প্রায় একই সময়ে বি’ক্ষোভ মি’ছিল বের করে ‘প্রেম বি’দ্বেষী সংঘে’র ক’র্মীরা।

এ সময় তারা ‘প্রেমকে না বলুন ও প’রিবেশ সুন্দর রাখু'ন’, ‘অ্যাকশন টু অ্যা’কশন, কাপ’লদের বি’রুদ্ধে ডা’ইরেক্ট অ্যা’কশন’সহ নানা স্লোগান দেয়। সংগঠ’নটির নে’তারা প্রে’মের স’ম্পর্ককে ক্যা’ন্সার উল্লেখ করে শি’ক্ষার্থীদের প্রেম থেকে দূরে থাকার আ’হ্বান জানান।

এদিকে ‘প্রেমই শান্তি, প্রেমই সুখ’ প্রতিপাদ্যকে সামনে রেখে আ’নন্দ মিছিল করেছে ‘প্রেম সফল সংঘ’। প্রেমের বি’রুদ্ধে দুই সংগঠনের বি’ক্ষোভ মি’ছি’ল করার পর ঘ’টনার প্রতি’বাদ ও আন’ন্দ মি”ছিল বের করে ‘প্রেম সফল সংঘ’ এর নেতা-কর্মীরা।মি’ছি’লের নেতৃত্ব দেন সংগঠ’নটির সভাপতি ত’ন্ময় হাফি’জ ও সাধারণ সম্পাদক কে জেড নয়ন।

এ সময় তারা জী’বনকে উ’পভোগ করতে প্রে’মের প্রতি গু’রুত্বারোপ করেন।জানা যায়, বিশ্ববি’দ্যালয়ে ‘প্রেম ব’ঞ্চিত ‘সংঘ’ নামে সংগঠনটি ১২ ফেব্রুয়ারি নি’র্বাচনের মাধ্য’মে নতুন ক’মিটি গঠন করে। এক’ইসঙ্গে সম্প্রতি সময়ে ‘প্রেম বিদ্বেষী সংঘ’ ও ‘প্রেম সফল সংঘ’ নতুন ক’মি’টি দিয়ে আ’ত্মপ্র’কাশ করে।