তামিম-মুশফিকদের জন্য নতুন ট্রেনার নিয়োগ দিলো বিসিবি

শ্রীলঙ্কান মা'রিও ভিল্লাভারায়নের সঙ্গে চুক্তি মিটিয়ে বাংলাদেশ দলের জন্য নতুন ট্রেনার নিয়োগ দিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী মা'র্চ থেকে নতুন ট্রেনারের সঙ্গে চুক্তি শুরু বিসিবির।

বাংলাদেশ দলের সঙ্গে দীর্ঘ ছয় বছর কাজ করার পর চুক্তি মিটিয়েছেন তামিম-মুশফিকদের সাবেক ট্রেনার মা'রিও ভিল্লাভারায়ান। মূলত আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দল সানরাইজার্স হায়দরাবাদ থেকে প্রস্তাব পেয়েছেন মা'রিও ভিল্লাভারায়ান। সানরাইজার্সের সেই লো'ভনীয় প্রস্তাব ফিরিতে দিতে পারেননি ভিল্লাভারায়ান। ফলে তার সঙ্গে চুক্তি শেষ করতে হয়েছে বিসিবির।

মা'রিওর পরিবর্তে এতদিন নতুন ট্রেনার খুঁজেছে বিসিবি। অবশ্য নতুন ট্রেনার খোঁজে নিয়োগও দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তামিম-মুশফিকদের নতুন ট্রেনার একজন ইংলিশ ক্রিকেটার, নিকোলাস ট্রেভর লি। জাতীয় দলের হয়ে না খেললেও ইংল্যান্ডের কাউন্টিতে এই দায়িত্বে ছিলেন ট্রেভর লি।

অবশ্য ক্রিকেটার হিসেবে কাউন্টিতেও তেমন সুনাম নেই তার। মাত্র ১৩ ম্যাচ খেলেছেন তিনি। তবে ক্রিকেট ছেড়ে ট্রেনার পদে নিযুক্ত ছিলেন ট্রেভর লি। ২০১৬ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ট্রেনার হিসেবে নিয়োগ পান ট্রেভর লি।

আগামী মা'র্চের ১ তারিখ থেকে বিসিবির সঙ্গে চুক্তি শুরু হবে এই ইংলিশ ক্রিকেটারের। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ পর্যন্ত তামিম-মুশফিকদের ট্রেনার হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। তবে তিনি শুধু জাতীয় দলের ট্রেনার হিসেবেই নন আরও কিছু দায়িত্ব পালন করবেন তিনি।

উল্লেখ্য, আইপিএলে সানরাইজার্সের প্রস্তাবে রাজি হলেও জাতীয় দলের সঙ্গে কাজ চালিয়ে যেতে চেয়েছিলেন শ্রীলঙ্কান মা'রিও ভিল্লাভারায়ান। তবে সেটি বিসিবির নিয়মের বাইরে হওয়ায় শেষ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তি শেষ হওয়ার মেটাতে হয়েছে এই লঙ্কানের।

জুমবাংলানিউজ/এসএস